• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মৌলভীবাজারে অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধীতা বিষয়ক সচেতনতা ও ক্রীড়া আনন্দ উৎসব

admin
প্রকাশিত ডিসেম্বর ৩০, ২০২১
মৌলভীবাজারে অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধীতা বিষয়ক সচেতনতা ও ক্রীড়া আনন্দ উৎসব

শামীমা শারমিন: জেলা ক্রীড়া অফিসের আয়োজনে এবং বøুমিং রোজেস বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সহযোগিতায় অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধীতা বিষয়ক সচেতনতা ও ক্রীড়া আনন্দ উৎসব সমাপনি অনুষ্টান অনুষ্টিত হয়েছে।
২৮ডিসেম্বর (মঙ্গলবার) দিনব্যাপী অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধীতা বিষয়ক সচেতনতা ও ক্রীড়া আনন্দ উৎসব সদর উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত হয়। ক্রীড়া আনন্দ উৎসব অনুষ্ঠানে শিক্ষার্থী অভিভাবকসহ ১১টি ইভেন্টে সদর উপজেলার ১১২ জন অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী ছেলে মেয়েরা অংশ গ্রহন করে। ক্রীড়া উৎসবে ছেলে ও মেয়েদের দৌড়, রানিং লং জ্যাম্প,কুয়ার ভিতর বাহির,বল নিক্ষেপ ইত্যাদি।

২৯ডিসেম্বর (বুধবার) বিকেলে বøুমিং রোজেস বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয় মাঠে অটিজম ও বুুদ্ধি প্রতিবন্ধীতা বিষয়ক সচেতনতা ও ক্রীড়া আনন্দ উৎসব সমাপনি অনুষ্ঠান অনুষ্টিত হয়।
উক্ত সমাপণী অনুষ্টানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করেন জেলা প্রশাসক পতœী ও জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি কবিতা ইয়াসমিন।সদর উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা রহমান বাধন এর সভাপতিত্বে এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা চন্দন কুমার পাল, জেলা ক্রীড়া অফিসার মোঃ মাজহারুল মজিদ। খেলা সার্বিক পরিচালনায় ছিলেন ডিডি রায় ও কমল অধিকারী প্রমুখ।