• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

লন্ডন রেড ব্রিজের ডেপুটি মেয়র ও কাউন্সিলরের সাথে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের মতবিনিময়

admin
প্রকাশিত ফেব্রুয়ারি ২৭, ২০২২
লন্ডন রেড ব্রিজের ডেপুটি মেয়র ও  কাউন্সিলরের সাথে মৌলভীবাজার  অনলাইন প্রেসক্লাবের মতবিনিময়

শাহনেওয়াজ চৌধুরী সুমন : যুক্তরাজ্যের লন্ডন রেড ব্রিজের ডেপুটি মেয়র ও কাউন্সিলরের সাথে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবেরমতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৫ ফেব্রুয়ারি (শুক্রবার ) সন্ধ্যায় স্থানীয় আর এস কায়রান রেস্টুরেন্টের কনফারেন্স হলে, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের নির্বাহী সদস্য বেলাল তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহনেওয়াজ চৌধুরী সুমন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের লন্ডন রেড ব্রিজের ডেপুটি মেয়র জোৎস্না ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডন রেড ব্রিজের কাউন্সিলর সাম ইসলাম , বিশিষ্ট কমিউনিটি নেত্রী ও মিডিয়া ব্যক্তিত্ব মুন কোরেশী । অনুষ্ঠানের শুরুতেই মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে অতিথিদেরকে বরণ করা হয়।

মতবিনিময় সভায় সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডসহ দেশে পেশাদার সংবাদকর্মীদের স্বচ্ছ সংবাদ পরিবেশনে নানা প্রতিবন্ধকতা ও বৃটেনে ব্রিটিশ-বাংলাদেশী সংবাদকর্মীদের পেশাদারিত্বের ভূমিকা নিয়ে আলোচনা করা হয় । অতিথিরা তাদের বক্তব্যে দেশের অর্থনীতির চাকা সচলে রেমিট্যান্স যোদ্ধাদের ভূমিকা এবং বিমান বন্দরে যাত্রীদের নানা হয়রানিসহ ব্রিটিশ-বাংলাদেশী নতুন প্রজন্মের দেশের সাথে তাদের সম্পর্ক কিভাবে আরো মজবুত করা যায় কিংবা কি কি কারণে দেশের প্রতি তাদের অনীহা রয়েছে তা নিয়েও আলোচনা করেন ।

এ সময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার অনলাইন প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা উপদেষ্টা শ. ই. সরকার জবলু, উপদেষ্টা জিতু তালুকদার, সহ সভাপতি মামুনুর রহমান চৌধুরী মসু, প্রবাস জার্নাল এর নিজস্ব প্রতিবেদক জাবেদ ভুঁইয়া, আমার গৌরব ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ আলতাফুর রহমান ও সাধারণ সম্পাদিকা শিরিন আক্তার, সিনেবাজ এর অফিস ম্যানেজার মোসাম্মৎ সামিয়া সিদ্দিকা, নিরাপদ সড়ক চাই এর খিজির মোঃ জুলফিকার,মোহাম্মদ সাজ্জাদ, মৌলভীবাজার অনলাইন প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক ইমরান খান ও সহ দপ্তর সম্পাদক রুহুল আলম রণি, সহ প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রাজন আবেদিন রাজু ,সিনেবাজ এর ফটো সাংবাদিক ইকবাল আপনসহ আরো অনেকেই । আলোচনা সভা শেষে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ব্রিটিশ-বাংলাদেশী তিন সম্মানিত অতিথি লন্ডন রেড ব্রিজের ডেপুটি মেয়র জোৎস্না ইসলাম ও কাউন্সিলর সাম ইসলাম এবং বিশিষ্ট কমিউনিটি নেত্রী ও মিডিয়া ব্যক্তিত্ব মুন কোরেশীকে সম্মাননা স্মারক প্রদান করা হয় ।

উল্লেখ্য মতবিনিময় সভায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং লন্ডনের বিশিষ্ট কমিউনিটি লিডার ও সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর এর দ্রুত সুস্থতা কামনা করা হয় ।