• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রাজনগরে বাংলা ইশারা ভাষা দিবস পালিত

admin
প্রকাশিত ফেব্রুয়ারি ৮, ২০২৩
রাজনগরে বাংলা ইশারা ভাষা দিবস পালিত

রাজনগর প্রতিনিধিঃ ‘বাংলা ইশারা ভাষার প্রচলন, বাক ও শ্রবণ প্রতিবন্ধী ব্যক্তির জীবন উন্নয়ন’ শ্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারের রাজনগরে বাংলা ইশারা ভাষা দিবস পালিত হয়।

রাজনগর উপজেলা প্রাশাসন ও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে মঙ্গলবার সকাল ১১টায় এ দিবস উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তার হল রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সানজিদা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মাসুদ রানার স ালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শরীফ মোহাম্মদ নিয়ামত উল্লাহ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইউনুছ, সমাজ সেবা কর্মকর্তা আজাদুর রহমান, রাজনগর সরকারী কলেজের প্রভাষক শাহানারা রুবি, হীড বাংলাদেশ-সমৃদ্ধি কর্মসূূচীর সমন্বয়ক মার্গারেট জুঁই দাশ, প্রতিবন্ধী শিশু অভিভাবক সমন্বয় কমিটির সভাপতি ফরজান আহমদ প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মাসুদ রানা।
সভায় জানানো হয়, রাজনগর উপজেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের পক্ষ থেকে ১২ ধরনের প্রতিবন্ধীতার সেবা দেয়া হয়। বাক ও শ্রবণ প্রতিবন্ধী শিশুদের জন্য কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন ধরনের সেবা দেয়া হয়।