• ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

শ্রীমঙ্গলে ভোক্তা-অধিকার কর্তৃক অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

admin
প্রকাশিত জুলাই ২৪, ২০২৩
শ্রীমঙ্গলে ভোক্তা-অধিকার কর্তৃক অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

জিতু তালুকদার, মৌলভীবাজার:: নিত্য প্রয়োজনীয় পণ্য ও গ্যাস সিলিন্ডার ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চত করার লক্ষে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কাজ কওে যাচ্ছে। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শফিকুল ইসলাম এর নেতৃত্বে ও র‌্যাব-৯ এর ফোর্সের সহযোগিতায় ২৪ জুলাই (সোমবার) মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় ভানুগাছ রোডসহ বিভিন্ন জায়গায় গ্যাস সিলিন্ডারের পাইকারি ও খুচরা ব্যবসায়ী প্রতিষ্ঠানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।
উক্ত তদারকি অভিযানে সরকার নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে গ্যাস সিলিন্ডার বিক্রয় করা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ভানুগাছ রোডে অবস্থিত মেসার্স কৃষ্ণচূড়া এন্টারপ্রাইজকে ২০ হাজার টাকা, ন্যাশনাল গ্যাস ট্রেডিংকে ১৫ হাজার টাকা, মুজিবুল হক এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।
আজকের অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৪০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।