• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বর্তমান সরকার কোনো ধর্মের সরকার নয়- কৃষিমন্ত্রী

admin
প্রকাশিত মার্চ ২, ২০২৪
বর্তমান সরকার কোনো ধর্মের সরকার নয়- কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিঃ শ্রীমঙ্গলের জগদ্ববন্ধু সুন্দরের আশ্রমে কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুস শহীদ বলেছেন, বর্তমান সরকার কোনো ধর্মের সরকার নয়, এ সরকার জনগণের সরকার। সকল জনগণের কল্যাণই এই সরকারের মূল লক্ষ্য।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উদ্বোধন হয়েছে বাংলাদেশের বৃহৎ আশ্রম, ”প্রভু জগদ্ববন্ধু সুন্দরের” আশ্রম ও মিশন। এ উপলক্ষে ২ মার্চ (শনিবার) শ্রীমঙ্গলের ভৈরবতলী এলাকায় প্রভু জগদ্বন্ধুর মন্দির থেকে শ্রীশ্রী প্রভু জগদ্বন্ধু আশ্রমের প্রতিষ্ঠাতা সভাপতি বন্ধু প্রিতম ব্রহ্মচারীর নেতৃত্বে বিশাল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় বাংলাদেশ ও ভারতের বিভিন্ন প্রতিষ্ঠানের মহারাজ, ধর্মগুরুসহ প্রায় ৫০ হাজার ভক্ত উপস্থিত হন। র‌্যালিটি শহর প্রদক্ষিণ শেষে আবার মন্দির প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
চার দিনব্যাপী অনুষ্ঠানমালায় ছিল শ্রীমদ্ভাগবত পাঠ ও অষ্ট প্রহর নামযজ্ঞ, শ্রীশ্রী বিগ্রহগণের অভিষেকে এবং মন্দির প্রতিষ্ঠা ও মন্দিরের শুভদ্বার উদঘাটন ও ১০৮ মাদলসহ নগর সংকীর্তন, ধর্মসভা, পদাবলি কীর্তন, ভক্তিগীতি, সাধু সম্মেলন ও বাংলাদেশ ভারতীয় দুই দেশের শিল্পীদের পরিবেশনায় বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ সময় শ্রীশ্রী প্রভু জগদ্ববন্ধু আশ্রমের প্রতিষ্ঠাতা সভাপতি বন্ধু প্রিতম ব্রহ্মচারী বলেন, এ আশ্রম ও মিশন থেকে শুধু পূর্জাচনদি এবং প্রসাদ বিতরণ করা হবে না। এখান থেকে ধর্মবর্ণ নির্বিশেষে মানব সেবামূলক কাজ করা হবে। এ অনুষ্ঠানমালায় প্রায় দেড় লাখ ভক্তের জন্য প্রসাদসহ অন্যান্য আয়োজন করা হয়েছে। এই আশ্রমে ৫০০ ভক্ত নিবাস করা হয়েছে। এখান থেকে দেওয়া হবে ধর্মীয় শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষা। দলমত ও ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের জন্য কাজ করবে এ মিশন।

এ সময় উপস্থিত ছিলেন ভারত থেকে আগত মহানাম সম্প্রদায়ের সর্বভারতীয় সভাপতি শ্রীমৎ উপাসক বন্ধু ব্রহ্মচারী, মহানাম সম্প্রদায়ের সর্বভারতীয় সাধারণ সম্পাদক শ্রীমৎ বন্ধু গৌরব ব্রহ্মচারী, শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান ভানুলাল রায়, শ্রীমঙ্গল উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ডাঃ হরিপদ রায়, সাধারণ সম্পাদক শ্রীপদ দেব, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ, ভারত ও বাংলাদেশ থেকে আগত মহারাজবৃন্দসহ প্রায় ৪০ হাজার ভক্ত বৃন্দ।