• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

ভোক্তা-অধিকার কর্তৃক অভিযানে রাজনগর উপজেলায় স্বাদ এন্ড কোং ও রোমান এন্টারপ্রাইজকে জরিমানা

admin
প্রকাশিত নভেম্বর ৪, ২০২১
ভোক্তা-অধিকার কর্তৃক অভিযানে রাজনগর উপজেলায় স্বাদ এন্ড কোং ও রোমান এন্টারপ্রাইজকে জরিমানা

মিতুন: নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে এবং ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ০৪ নভেম্বর (বৃহস্পতিবার) রাজনগর উপজেলার টেংরাবাজার,কলেজ রোড, মৌলভীবাজার রোডসহ বিভিন্ন জায়গায় অবস্থিত ফাস্ট ফুডের দোকানগুলো তদারকি করা হয়।

গতকালে ফাস্ট ফুড ফ্রিজে রেখে বাসি পঁচা ফাস্ট ফুড গরম করে বিক্রয় করে এমনি অভিযোগের পরিপ্রেক্ষিতে এই তদারকি অভিযানে খাদ্য বিক্রয়কারী প্রতিষ্ঠানগুলো দেখা হয়। উক্ত তদারকি অভিযান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে রাজনগর পুলিশ ফোর্স এর সহযোগিতায় পরিচালিত হয়।


উক্ত তদারকি অভিযানে মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য ও প্রসাধনী বিক্রয় করার তাকে রাখা, নিষিদ্ধ এনার্জি ড্রিংক রেড বুল বিক্রয় করা, গতকালে ফাস্ট ফুড বিশেষ করে বার্গার, চিকেন রুল, সবজি রুল, স্যান্ডউইচ গরম করে বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে কলেজ পয়েন্টে অবস্থিত স্বাদ এন্ড কোং যার পরিবেশক এসএম এন্টারপ্রাইজকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়, মৌলভীবাজার রোডে অবস্থিত বেঙ্গল ফুড যার পরিবেশক রোমান এন্টারপ্রাইজকে ৬ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

আজকের অভিযানে মোট ২ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক, মোঃ আল-আমিন বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী, ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে, ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।