• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বগুড়ায় সেবাইত প্রশিক্ষণের সনদপত্র বিতরণ

admin
প্রকাশিত জানুয়ারি ১৯, ২০২৩
বগুড়ায় সেবাইত প্রশিক্ষণের সনদপত্র বিতরণ

উত্তম সরকার, বগুড়া প্রতিনিধিঃ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ শীর্ষক প্রকল্প (২য় পর্যায়) এর আওতায় বগুড়ায় ৯ দিন ব্যাপি সেবাইতদের প্রশিক্ষণ কর্মসূচী সম্পন্ন হয়েছে। বুধবার (১৮ জানুয়ারি) বিকাল ৫টায় বগুড়ার মালতীনগরে সংশ্লিষ্ট প্রকল্প কার্যালয়ে ওই প্রক্ষিশণের সমাপনি অনুষ্ঠানে প্রশিক্ষিতদের মাঝে সনদ বিতরণ করা হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ শীর্ষক প্রকল্প (২য় পর্যায়) এর প্রকল্প পরিচালক প্রফেসর শিখা চক্রবর্তী সভাপতি নিযুক্ত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বগুড়ার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর(হটিকালচার সেন্টার) এর উপ-পরিচালক মোঃ আব্দুর রহিম প্রশিক্ষণে অংশগ্রহণকারী সেবাইদের হাতে সনদ তুলে দেন।
এ সময় সংশ্লিষ্ট প্রকল্পের জুনিয়র কনসালটেন্ট (ট্রেনিং) অপু চন্দ্র সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন জুনিয়র কনসালটেন্ট (ট্রেনিং) পলাশ চন্দ্র ম-ল।
৯দিন প্রশিক্ষণে শাহ সুলতান কলেজ সহকারী অধ্যাপক অরুপ কুন্ড, বগুড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর উপ পরিচালক রাজিউর রহমান, আজিজুল হক কলেজের প্রভাষক অপূর্ব কুমার, কৃষি ও বনায়ন গাবতলী মীর মেহেদী হাসান, পুরোহিত গোপাল চন্দ্র ভাদুরী, নন্দীগ্রামের সেবা আশ্রমের মহারাজ অরুণ জ্যোতি, এ্যাড. চন্দন কুমার, পংকজ ভট্টাচার্জ প্রমূখ।
উক্ত প্রশিক্ষণ কর্মসূচীতে সামাজিক মূল্যবোধ, গৃহপালিত পশু ও মৎস্য চাষ এবং কৃষি ও বনায়ন বিষয়ক বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়। এর আগে গত ১০ জানুয়ারি থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত ৯ দিন ব্যাপী প্রশিক্ষণে জেলার প্রতিটি উপজেলার মন্দিরগুলোর ২৫ জন সেবাইত অংশ গ্রহণ করেন।