• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার থেকে যারা বিজয়ী হলেন

admin
প্রকাশিত জানুয়ারি ১, ২০১৯
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার থেকে যারা বিজয়ী হলেন

শাহনেওয়াজ চৌধুরী সুমন:      একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৩৮ মৌলভীবাজার -৪টি আসনের মধ্যে ৩টি মহাজোট সমর্থিত আওয়ামীলীগ (নৌকা) ও ১টি পেয়েছেন জাতীয় ঐক্যফ্রন্ট (ধানের শীষ)।

মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ী) নৌকা প্রতীক মোঃ শাহাব উদ্দিন মোট ৯৯টি কেন্দ্রে ১,৪৪,১২১ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপির প্রার্থী নাসির উদ্দিন আহমদ মিটু ধানের শীষ পেয়েছেন ৬,৮৫২৩ ভোট।

মৌলভীবাজার-২ (কুলাউড়া) ধানের শীষ প্রতীক নিয়ে ঐক্য ফ্রন্ট প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর আহমদ মোট ৯৩টি কেন্দ্রে ৭৯,৭৮২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি মহাজোট সমর্থিত বিকল্প ধারা প্রার্থী (নৌকা) এম এম শাহীন ৭৭,১৪৭ ভোট পেয়েছেন।

মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার সদর ও রাজনগর) নৌকা প্রতীক নেছার আহমদ মোট ১৬৮টি কেন্দ্রে ১,৮৫,৭৪৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপির প্রার্থী নাসের রহমান ধানের শীষ পেয়েছেন ১,০৩,৬৬৬ ভোট।

মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল ও কমলগঞ্জ) নৌকা প্রতীক মোট ১৫২টি ভোট কেন্দ্রের নৌকা উপাধ্যক্ষ আব্দুস শহীদ ২,১৪,৩০৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপির প্রার্থী মুজিবুর রহমান চৌধুরী ধানের শীষ ৯৪,৩৬৯ ভোট পেয়েছেন।