• ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

‘বাংলা‌দেশ গার্ল গাইডস এ‌সো‌সি‌য়েশন’ মৌলভীবাজারের দিনব্যাপী জীবন দক্ষতামূলক প্র‌শিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

admin
প্রকাশিত ডিসেম্বর ১২, ২০১৮
‘বাংলা‌দেশ গার্ল গাইডস এ‌সো‌সি‌য়েশন’ মৌলভীবাজারের দিনব্যাপী জীবন দক্ষতামূলক প্র‌শিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

শাহ‌নেওয়াজ চৌধুরী সুমন ‌: জেলার গাইডস হাউ‌জে ১২ ডি‌সেম্বর সকা‌লে ‘বাংলা‌দেশ গার্ল গাইডস এ‌সো‌সি‌য়েশন’ মৌলভীবাজার জেলা কর্তৃক ‌রেঞ্জার ও গাইড‌দের নি‌য়ে ‘জীবন দক্ষতামূলক প্র‌শিক্ষণ কর্মশালা’র বি‌শেষ আ‌য়োজন করা হয় । এ‌তে উ‌দ্ধোধনী অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান, বীর মু‌ক্তি‌যোদ্ধা ‌মোঃ আজিজুর রহমান ।

প‌বিত্র কোরআন থে‌কে তেলাওয়াত ও গীতা পা‌ঠের মাধ্য‌মে উ‌দ্ভোধনী অনুষ্ঠা‌নের কার্যক্রম শুরু হয় । ‌ ‘বাংলা‌দেশ গার্ল গাইডস এ‌সো‌সি‌য়েশন’ মৌলভীবাজার জেলার সাধারণ সম্পাদক মাধুরী মজুমদার এর সঞ্চালনায় ‘বাংলা‌দেশ গার্ল গাইডস এ‌সো‌সি‌য়েশন’ সি‌লেট অঞ্চ‌লের প্রক্তন ক‌মিশনার নূর জাহান সোয়ারা অনুষ্ঠা‌নের শুরু‌তেই স্বাগত বক্তব্য রা‌খেন । এছাড়া হ‌বিগঞ্জ থে‌কে আগত অ‌তি‌থি ২০১৮ সা‌লের সেরা গাইডার স্বীকৃ‌তি প্রাপ্ত পূ‌র্ণিমা তালুকার সবার উ‌দ্দে‌শ্যে তার অনুভূ‌তি প্রকাশ ক‌রেন । নারী‌দের নিরাপত্তা ও ঝুঁ‌কি মোকা‌বেলা সংক্রান্ত বিষয় নি‌য়ে আ‌লোচনা ক‌রেন মৌলভীবাজার ফায়ার সা‌র্ভিস এর ষ্টেশন অ‌ফিসার , ট্রেইনার জালাল । উক্ত উ‌দ্ভোধনী অনুষ্ঠা‌নের বি‌শেষ অ‌তি‌থি ‌জেলা প‌রিষদ প্যা‌নেল চেয়ারম্যান হাসান আহমদ জা‌ভেদ গাইডস‌দের উ‌দ্দেশ্যে চমৎকার দিক নি‌র্দেশনামূলক বক্তব্য রা‌খেন । বি‌শেষ অ‌তি‌থির বক্ত‌ব্যের পরপরই উ‌দ্ভোধনী অনুষ্ঠা‌নের সভাপ‌তি, জেলা গার্ল গাইডস এ‌সো‌সি‌য়েশন এর ক‌মিশনার জোস্না রহমান প্রধান অ‌তি‌থিকে ব্যাজ প‌রি‌য়ে দেন । প্রধান অ‌তি‌থির তাৎপর্যপূর্ণ ম‌নোমগ্ধকর বক্ত‌ব্যে মু‌ক্তিযু‌দ্ধের গল্প,দেশ‌প্রেম ও মানুষ হওয়ার তাগীদ রেঞ্জার ও গাইড‌সহ সকল অ‌তি‌থির নজর ক‌াড়ে । প‌রি‌শে‌ষে প্রধান অ‌তি‌থি সকল‌কে স‌ম্মি‌লিতভা‌বে শ্লোগান আকা‌রে এক‌টি শপথ পাঠ করান “আমরা সবাই, মানুষ হব” । প্রধান অ‌তি‌থির বক্তব্য শে‌ষে উ‌দ্ভোধনী অনুষ্ঠা‌নের সভাপ‌তি জেলা গার্ল গাইডস এ‌সো‌সি‌য়েশন এর ক‌মিশনার জোস্না রহমান এর বক্ত‌ব্যের মাধ্য‌মে প্রথম প‌র্বের সমা‌প্তি ঘ‌টে ।

 

‘বাংলা‌দেশ গার্ল গাইডস এ‌সো‌সি‌য়েশন’ মৌলভীবাজার জেলা কর্তৃক ‌রেঞ্জার ও গাইড‌দের নি‌য়ে ‘জীবন দক্ষতামূলক প্র‌শিক্ষণ কর্মশালা’র  ২য় প‌র্বে জেলার রেঞ্জার ও গাইড‌দের ফায়ার সা‌র্ভিস অ‌ফিসার্স কর্তৃক দিনব্যাপী ‘অ‌গ্নি নির্বাপন ও ভূ‌মিকম্প মোকা‌বেলা বিষয়ক বি‌শেষ প্র‌শিক্ষণ দেয়া হয়’ । প্র‌শিক্ষণ শে‌ষে মধ্যাহ্ন ভোজ পর আ‌য়ো‌জিত সমাপণী অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন সহঃ জেলা শিক্ষা কর্মকর্তা জনাব মোঃ ময়নুল হক । দিনব্যাপী উক্ত আ‌য়োজ‌নে বি‌শেষ অ‌তি‌থি হিসে‌বে উপ‌স্থিত ছি‌লেন পাব‌লিক লাই‌ব্রেরীর সাধারণ সম্পাদক ও দৈ‌নিক ই‌ত্তেফা‌ক এর জেলা প্র‌তি‌নি‌ধি নজরুল ইসলাম মু‌হিব, গাইডার‌দের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন নাজমা আক্তার, দিপালী বিশ্বাস, মো‌হিতা বেগম ও সৈয়দা ইসমাত আরা চৌধুরী । প্রিন্ট ও অনলাইন মি‌ডিয়ার পক্ষ থে‌কে সাপ্তা‌হিক দেশপ‌ক্ষের বার্তা সম্পাদক ও দৈ‌নিক ‘বাংলা‌দে‌শের খবর’ এর জেলা প্র‌তি‌নি‌ধি বেলাল তালুকদার এবং অনলাইন নিউজ পোর্টাল ‘ও‌পেন আই ডট কম’ এর বার্তা সম্পাদক ও সাপ্তা‌হিক ‘অর্থকা‌ল’ এর জেলা প্র‌তি‌নি‌ধি শাহ‌নেওয়াজ চৌধুরী সুমন । প‌রি‌শে‌ষে  ‘বাংলা‌দেশ গার্ল গাইডস এ‌সো‌সি‌য়েশন’ সি‌লেট অঞ্চ‌লের প্রক্তন ক‌মিশনার নূর জাহান সোয়ারার সমাপণী বক্ত‌ব্যের মাধ্যমে অনুষ্ঠা‌নের সমাপণী ঘোষণা করা হয় ।